৬০০০ পদে ব্যাংকে নিয়োগ হবে (IBPS RRB Recruitment 2024)- মাইনে ৫০ হাজার

IBPS RRB Recruitment 2024
IBPS RRB Recruitment 2024

গত ৪ঠা জুন দেশে লোকসভা নির্বাচনের ফলাফল বেরিয়েছে। তৃতীয়বারের জন্য এনডিএ জোট সরকার গঠন করতে চলেছে। দীর্ঘদিনের বিরোধীদের অভিযোগ ছিল দেশে বেকারত্বের হার ঊর্ধ্বমুখী। এরই মধ্যে নতুন করে নিয়োগের (IBPS RRB Recruitment 2024) বিজ্ঞপ্তি জারি করা হলো। এবার নিয়োগ হবে RRB-তে অফিস অ্যাসিস্ট্যান্ট পদে। এই নিয়োগ (IBPS RRB Recruitment 2024) প্রক্রিয়া সম্পন্ন করবে IBPS। প্রায় ছয় হাজার পদে এই নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হবে গোটা দেশ জুড়ে। কিভাবে আবেদন করতে হবে, কিভাবে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হবে এবং বেতন কাঠামো কেমন হবে এই সমস্ত বিষয়ে বিস্তারিত আলোচনা করা হবে আজকের প্রতিবেদনে।

IBPS RRB অফিস অ্যাসিস্ট্যান্ট পদে মোট ৫৫৮৫টি শূন্যপদ রয়েছে। এই পদে নিয়োগের (IBPS RRB Recruitment 2024) জন্য বিজ্ঞপ্তি বার করা হয়েছে। এই বিজ্ঞপ্তি অনুযায়ী চাকরিপ্রার্থীরা আবেদন করতে পারবেন জুন মাসের ৭ তারিখ থেকে ২৭ তারিখ অবধি। নিয়োগ (IBPS RRB Recruitment 2024) প্রক্রিয়ায় অংশগ্রহণকারী প্রার্থীদের বয়স হতে হবে ১লা জুন ২০২৪ অনুসারে নূন্যতম ১৮ বছর এবং সর্বোচ্চ ২৮ বছর। আবেদনকারীকে অবশ্যই স্নাতক উত্তীর্ণ হতে হবে।

কিভাবে আবেদন করা যাবে :

IBPS এর অফিসিয়াল ওয়েবসাইট ibps.in – এ গিয়ে প্রার্থীরা রেজিস্ট্রেশন করবেন এবং তাদের নাম, ছবি, সই এবং দরকারী ডকুমেন্ট আপলোড করবেন। এই আবেদন প্রক্রিয়া চলবে ৭ই জুন থেকে ২৭ জুন পর্যন্ত। আবেদনকারীকে নিয়োগ (IBPS RRB Recruitment 2024) প্রক্রিয়ায় অংশ নিতে ৮৫০ টাকা অসংরক্ষিত ক্যাটাগরিতে এবং ১৭৫ টাকা এসসি/এসটি/ পিডব্লিউডি ক্যাটাগরিতে অ্যাপ্লিকেশন ফি বাবদ জমা করতে হবে।

কি কি ধাপে নিয়োগ হবে :

মূলত তিনটি ধাপে নিয়োগ (IBPS RRB Recruitment 2024) প্রক্রিয়া সম্পন্ন হবে। আবেদনকারীদের প্রথমে প্রিলিমিনারি পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে এবং এই প্রিলিমসে উত্তীর্ণ পরীক্ষার্থীরা মেইনস পরীক্ষার জন্য যোগ্য হবেন। মেইন্স পরীক্ষাতে উত্তীর্ণ হলে তাদের ইন্টারভিউতে ডাকা হবে। সবশেষে মেরিটের উপর নিয়োগ (IBPS RRB Recruitment 2024) প্রক্রিয়া সম্পন্ন হবে। প্রিলিমিনারি এবং মেইন্স পরীক্ষার বিষয়বস্তু যথাক্রমে রিজনিং, গণিত কম্পিউটার এবং ভাষাগত জ্ঞান। এই সমস্ত বিষয়ে আবেদনকারীকে দক্ষ হতে হবে।

কবে সম্পূর্ণ নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হবে :

আবেদন চলবে ৭ ই জুন থেকে ২৭জুন। টাকা জমা দেওয়া যাবে ৭ই জুন থেকে ২৭ জুন। প্রিলিমিনারি পরীক্ষা হবে আগস্ট মাসে। প্রিলির রেজাল্ট বের হবে সেপ্টেম্বর মাসে। মেইন্স পরীক্ষা হবে সেপ্টেম্বর মাসের শেষের দিকে। মেইন্সের রেজাল্ট বেরোবে অক্টোবর মাসে। সবশেষে ইন্টারভিউ প্রক্রিয়া হবে নভেম্বরে। এই সমস্ত প্রক্রিয়ার মাধ্যমে উত্তীর্ণ পরীক্ষার্থীরা নিয়োগ (IBPS RRB Recruitment 2024) পাবেন ২০২৫ সালের জানুয়ারি মাসে।

এরকমই বিভিন্ন ধরনের চাকরির আপডেট পেতে আমাদের ওয়েব পোর্টালটিকে ফলো করুন এবং সেইসঙ্গে আমাদের telegram ও whatsapp চ্যানেলটিকে জয়েন করুন।

Comments

No comments yet. Why don’t you start the discussion?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *