wbpsc recruitment 2024-পিএসসি ক্লার্কশিপ ও মিসলেনিয়াস পরীক্ষা নিয়ে বড় আপডেট-কবে হতে চলেছে এই পরীক্ষা

wbpsc recruitment 2024-পিএসসি ক্লার্কশিপ ও মিসলেনিয়াস পরীক্ষা নিয়ে বড় আপডেট-কবে হতে চলেছে এই পরীক্ষা

একাধিক নিয়োগ দুর্নীতি মামলা নিয়ে পশ্চিমবঙ্গ রাজ্য সরকার পর্যুদস্ত। চাকরিপ্রার্থীরা নিয়োগ পাওয়ার আশায় এবং স্বচ্ছ নিয়োগের দাবিতে একাধিকবার পিএসসি অফিস অভিযান করেছেন। কিন্তু লোকসভা নির্বাচন চলায় আদর্শ আচরণবিধি লাগু ছিল রাজ্য। এই মুহূর্তে ভোট পর্ব মিটে যাওয়ায় সেই আচরণ বিধির সময় সীমা শেষ হয়েছে। আর এরই মধ্যে জানা যাচ্ছে যে পিএসসি ক্লার্কশিপ ও মিসেলানেয়াস পরীক্ষা (wbpsc recruitment 2024) প্রক্রিয়া শুরু করতে চলেছে রাজ্য পাবলিক সার্ভিস কমিশন। কবে হবে পরীক্ষা (wbpsc recruitment 2024) নিয়োগ প্রক্রিয়া সম্পূর্ণ সম্পন্ন হতে কত দিন সময় লাগবে আসুন এই প্রতিবেদনটির মাধ্যমে আমরা জেনে নেব।

পিএসসি ক্লার্কশিপ ও মিসলেনিয়াস পরীক্ষার (wbpsc recruitment 2024) আবেদন প্রক্রিয়া অনেক আগেই শেষ হয়ে গেছে। কিন্তু লোকসভা ভোট পড়ে যাওয়ায় সেই নিয়োগের পরীক্ষার দিন ঘোষণা করেনি পিএসসি। এখন ভোট পর্ব মিটে যাওয়ায় পরীক্ষা (wbpsc recruitment 2024) নিতে আর কোন বাধা নেই। সূত্র মারফত জানা যাচ্ছে, এই দুটি পরীক্ষাই ধাপে ধাপে নিতে চলেছে পিএসসি।

কবে হবে পরীক্ষা : জানা যাচ্ছে পিএসসির মিসলেনিয়াস পরীক্ষা (wbpsc recruitment 2024) হতে পারে আগামী ২৮ জুলাই। ক্লার্কশীপ পরীক্ষাটি (wbpsc recruitment 2024) হতে পারে ধাপে ধাপে। সেক্ষেত্রে পরীক্ষা ৭ থেকে ১৯ শে আগস্ট পর্যন্ত চলতে পারে। মনে করা হচ্ছে আবেদনকারীর সংখ্যা লক্ষাধিক হওয়ায় এই সিদ্ধান্ত নিতে চলেছে রাজ্য পাবলিক সার্ভিস কমিশন।

ভোটের পূর্বে পিএসসির ফুড এসআই নিয়োগের জন্য পরীক্ষা সম্পন্ন করেছিল। যদিও সেই পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস হয়ে যাওয়ার অভিযোগ উঠেছে বিভিন্ন মহল থেকে। এমনকি চাকরিপ্রার্থীরা পিএসসি অফিসে অভিযান করেছে। এখনো পর্যন্ত এই বিষয়ে বিস্তারিত কিছু খবর আসেনি। এরই মধ্যে আবার ক্লার্কশিপ ও মিসলেনিয়াস পরীক্ষা (wbpsc recruitment 2024) নিতে চলেছে পিএসসি। তাই আশা করা যায় এই পরীক্ষা (wbpsc recruitment 2024) সম্পন্ন করার ক্ষেত্রে অধিক সতর্কতা অবলম্বন করবে রাজ্য পাবলিক সার্ভিস কমিশন।

কি কি ধাপে হবে পরীক্ষা :

এই ক্লার্কশীপ ও মিসেলানিয়াস পরীক্ষা (wbpsc recruitment 2024) সাধারণত তিনটি ধাপে হয়। প্রথমে প্রিলিমিনারি তারপরে মেইন্স এবং সবশেষে ইন্টারভিউ। মেইন্স এবং ইন্টারভিউয়ের নম্বর যোগ করে চূড়ান্ত মেধাতালিকা প্রকাশ করা হয়। এই তিনটি ধাপ সম্পন্ন করতে পিএসসির কত সময় লাগবে সেই বিষয়ে সঠিক কোন তথ্য পাওয়া যায় নি। তাই আগামী জুলাই ও আগস্ট মাসে পরীক্ষা (wbpsc recruitment 2024) শুরু হলেও উত্তীর্ণ পরীক্ষার্থীরা নিয়োগপত্র কবে হাতে পাবেন সেই উত্তর একমাত্র পিএসসির জানা।

Comments

No comments yet. Why don’t you start the discussion?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *